লেখকঃ সুধাংশু শেখর রায়

লেখক পরিচিতি

সুধাংশু শেখর রায়

টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকায় বিদ্বজ্জন পিতা স্বগীয় হীরালাল রায় ও সদা অনুপ্রেরণাদাত্রী মাতা শ্ৰীমতী হেমাঙ্গিনী রায়ের কনিষ্ঠ পুত্র ড. সুধাংশু ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৮৭) (১৯৮৪ ব্যাচ) সালে প্রথম শ্রেণীতে এমএ এবং ২০০৭ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন ।
নিভৃতচারী ও অন্তর্মুখী ড. সুধাংশু শেখর রায়ের পরিচিতি বহুমাত্রিক । তিনি সাংবাদিকতা বিষয়ের একাডেমিক শিক্ষক আবার পেশাজীবীদের প্রশিক্ষকও বটে। এখন অধ্যাপনা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে । হিসেবেও পড়াচ্ছেন সাংবাদিকতার মধ্য দিয়েই মূলত ড. সুধাংশুর পেশাজীবন শুরু | স্বাধীনতার অব্যবহিত পরে তৎকালীন দৈনিক পূর্বদেশের খেলার পাতায় প্রদায়ক হিসেবে কাজ শুরু করেন। 
সাপ্তাহিক বিচিত্রা ও কিশোর বাংলায়। এরও পরে দৈনিক জনতাসহ বিভিন্ন পত্রিকায়
পূর্ণকালীন সাংবাদিক হিসেবে কাজ করেছেন। কাজ করেছেন কয়েকটি মানবাধিকার সংস্থায়ও । বাংলাদেশে প্রেস ইন্সস্টিটিউটে (পিআইবি) সিনিয়র প্রশিক্ষক হিসেবে ১৯৯৮ থেকে ২০০২ সাল পর্যন্ত তিনি পিআইবির পরিচালিত সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সের পাঠক্রম ব্যবস্থাপনা কমিটির প্রতিষ্ঠাতা প্রধান ছিলেন। তিনি বেশ কিছু গণমাধ্যম প্রতিষ্ঠান এনআইএমসি, ম্যােসলাইন মিডিয়া সেন্টার, সেড, বিসিডি জেসি, বেলা, কারিতাসসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অতিথি শিক্ষক হিসেবে কাজ করেছেন ।

ঠিকানা